এইচ. এম. রুস্তম আলী, ঈদগাঁও:
কক্সবাজার সদর উপজেলার ইসলামপুর ইউনিয়নের বামনকাটা গ্রামের পাওনা টাকার শালিসী বৈঠকে সন্ত্রাসী হামলায় মেম্বার ও এক নারীসহ আহত হয়েছে ৫ জন।
আহতদের উদ্ধার করে স্থানীয়রা সদর হাসপাতালে পাঠিয়েছে।
১৮ অক্টোবর বুধবার সকাল সাড়ে ১০টায় এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, আবদুল কাদের বাচু স্থানীয় আবদু সালামের কাছ থেকে আড়াই লক্ষ টাকা পাওনা ছিল। এ টাকা দীর্ঘদিন ধরে দাবী করে আসলেও টাকা দিতে নারাজ আবদুস সালাম। শেষ পর্যন্ত মেম্বার ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরাসহ ২০/২৫ জন লোক বুধবার সকালে গ্রামে শালিসে বসে। বৈঠকে আলাপ আলোচনার এক পর্যায়ে হঠাৎ সিএনজি যোগে হাজিপাড়া গ্রামের আলতাজের পুত্র ইনজামুলসহ ৩/৪ জন লোক দা-ছুরি নিয়ে শালিসস্থলে পৌছে। কিছু বুঝে উঠার আগেই ইনজামুল পাওনাদার আবদুল কাদের বাচুকে খুন করার উদ্দেশ্যে উপর্যুপরী ছুরিকাঘাত করতে থাকে। তাকে রক্ষা করতে এগিয়ে গেলে সৌদি ফেরত মৃত আমির সুলতানের পুত্র বাচুর ভাই মনছুর আলম ইসলামপুর ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের মেম্বার ইদ্রিছ মৃত কবির আহমদের স্ত্রী মনোয়ারা ও শফিউল আলমের পুত্র মোর্শেদ গুরুতর আহত হয়। তাদের শোর চিৎকার ও কান্নাকাটির আওয়াজে স্থানীয় লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।
প্রত্যক্ষদর্শী মোস্তাক, নুরুল আমিন, মোঃ ফয়সাল, রমজান বলেন, সন্ত্রাসী ইনজামুল আবদুস সালামের ভাগিনা। ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালামের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন। ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ খায়রুজ্জামানের সাথে যোগাযোগ করলে বিষয়টি তাকে মৌখিকভাবে জানানো হয়েছে।
আহত বাচুর এক আত্মীয় বলেন, এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে। শেষ খবর পাওয়া পর্যন্ত বাচুর অবস্থা আশঙ্কাজনক। তার ক্ষতস্থান পেট থেকে প্রচুর রক্তক্ষরণ হচ্ছে।